Main menu

নাউ প্লেয়িং: লানা ডেল রেই

লানা ডেল রেই। আমেরিকান সিংগার, সংরাইটার, মডেল। মিউজিক জঁরা বারোক পপ, ড্রিম পপ, ইন্ডি পপ, রক, ট্রিপ হপ। স্টুডিও অ্যালবাম লানা ডেল রেই [Lana Del Rey] (২০১০), বর্ন টু ডাই [Born to Die] (২০১২), আল্ট্রাভায়োলেন্স [Ultraviolence] (২০১৪), হানিমুন [Honeymoon] (২০১৫)।

জ্যাজের সাথে ইলেক্ট্রো মিশলে যেইটা হয় ডেল রেই-এর গান সেইটা। কিন্তু ট্রিপি। কিন্তু সিনেম্যাটিক। ড্রিম যেইটা যেকোনো মুহূর্তে নাইটমেয়ার হয়ে যাইতে পারে। কতটুকু ইনডাল্‌জ্‌ করা নিরাপদ নিশ্চিত হওয়া যায় না। সিডাকটিভ টু দ্য পয়েন্ট অভ গথিক। হ্যাপি হইলেও স্যাড। স্যাড হইলেও স্যাড উইদ আ টুইস্ট।

ডেল রেইকে হিপস্টার জেনারেশনের নমুনা হিসাবে দেখা হইলেও ওর হিপস্টার-হালের পুরাটুক দুইহাজার অনওয়ার্ডসের না, বরং অর্ধেকটা। বাকি অর্ধেক ফর্টিজ-এর জ্যাজ এইজ আর ফিফটিজ-এর বিট জেনারেশন ইন্সপায়ার্ড। সেইটা মিউজিকে জ্যাজ-ইলেক্ট্রো মিক্সের ধরনে আর ঘন ঘন সেইসব সময়ের পপ কালচারের রেফারেন্সে আন্দাজ করা যায়। ডেল রেই তাদের অংশ যারা কাজের মধ্য দিয়ে আইডেন্টিটি তৈরি করে না, আইডেন্টিটি তৈরি করে আগে। যারা কনফিডেন্ট, কেয়ারফ্রি, এমনকি কেয়ারলেসও, কিন্তু একই সাথে ইনসিকিওর এবং ভালনারেবলও হইতে পারে। যারা বলে অল আই ওয়ানা ডু ইজ গেট হাই বাই দ্য বীচ। যারা ডেলিবারেটলি অধরা, কিন্তু এইটাও বোঝে যে লোকে তাদের ছবির বইয়ের মতো দেখবে, পড়বে না। যারা বলে যে আমার বয়ফ্রেন্ড কুল ঠিক আছে, কিন্তু আমার মতো কুল না, কিন্তু এইটাও ভাবে, যখন আমার আর বয়স কম থাকবে না, যখন আমি আর সুন্দর থাকব না, তখনও কি তুমি আমারে ভালোবাসবা? যারা আনডিফাইন্ড্ থাকতে গিয়ে কালেক্টিভলি ডিফাইন্ড্ হয়ে যায়, কিন্তু আবার দেখতে ডিফাইন্ড্ মনে হইলেও ডিফাইন করতে গেলে দেখা যায় যে ভেইগ।

লানা ডেল রেই

লানা ডেল রেই

 

টপ এইট।

 

Brooklyn Baby:

 

Salvatore

 

লানা ডেল রেই

লানা ডেল রেই

 

অ্যালবাম কাভার: বর্ন টু ডাই

অ্যালবাম কাভার: বর্ন টু ডাই

High by the Beach 

 

Music to Watch Boys to

 

আলট্রাভায়োলেন্স অ্যালবামের কাভার

আলট্রাভায়োলেন্স অ্যালবামের কাভার

 

লানা ডেল রেই

লানা ডেল রেই

 

Summertime Sadness

 

Video Games

 

অ্যালবাম কাভার: হানিমুন

অ্যালবাম কাভার: হানিমুন

 

 

Young and Beautiful

 

Yayo

 

লানা ডেল রেই

লানা ডেল রেই

 

 

আগের/পরের পর্ব<< নাউ প্লেয়িং: লিসা হ্যানিগাননাউ প্লেয়িং: প্রোটোজে >>
শেয়ার অন::Share on Facebook0Share on Google+0Share on LinkedIn0Pin on Pinterest0Tweet about this on Twitter0Email this to someone
আনিকা শাহ
রাইটার। ট্রান্সলেটর। অরিগ্যমাস। আই ফোল্ড। কিছু লেখা আছে anikashaharchived.wordpress.com এ। এডিটর, প্রাচ্য রিভিউ (prachyareview.com)।
আনিকা শাহ

লেটেস্ট ।। আনিকা শাহ (সবগুলি)

  1. ক্রিয়েটিভ আর্ট
  2. ক্রিটিকস
  3. তত্ত্ব ও দর্শন
  4. ইন্টারভিউ
  5. তর্ক
  6. অন্যান্য